Over 10 years we helping companies reach their financial and branding goals. Onum is a values-driven SEO agency dedicated.

LATEST NEWS
CONTACTS
Digital Marketing F-Commerce Marketing

ডিজিটাল মার্কেটিং- যেসকল স্কিল থাকতে হবে আপনার অবশ্যই (বিস্তারিত পর্ব-০৩)(ডিজিটাল মার্কেটিং- পর্ব ০৬)

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (SEO) স্কিল – SEO কি ? বর্তমানে প্রায় সময়ে আমরা প্রতিনিয়তই অনলাইনে যারা নিয়মিত কাজ করি তারা কম বেশি এসইও শব্দটির সঙ্গে পরিচিত। কিন্তু যারা “SEO কি এবং কেন SEO গুরুত্বপূর্ণ?” এই বিষয়ে একেবারেই নুতুন শুধু তাদের জন্যই আজকের এই আর্টিকেল একটু সাহায্যের হাত বাড়িয়ে দিবে।

SEO শব্দের অর্থ Search Engine Optimization. SEO বলতে বোঝায় যে পদ্ধতির মাধ্যমে একটি ওয়েবসাইট এবং কি-ওয়ার্ড কে র‌্যাংকিং করানো হয় সেই পদ্ধতিকে।

সহজভাবে বলতে বোঝায়, Search Engine-এ যে পদ্ধতির মাধ্যমে আপনি আপনার ওয়েবসাইটকে সার্চ ইঞ্জিন-এর প্রথম পৃষ্ঠায় নিয়ে আনবেন। অর্থাৎ সার্চ এঞ্জিন-এ অন্তর্ভুক্ত করে সারা বিশ্বের ইন্টারনেট বাবহারকারিদের সম্মুখে আপনার ওয়েবসাইটকে পরিচিত করার পক্রিয়াকেই SEO বা Search Engine Optimization বলে।

সার্চ ইঞ্জিন হলো গুগল,বিং এগুলি। বাংলাদেশের সার্চ ইঞ্জিন হলো পিপিলিকা। সার্চ ইঞ্জিনে আপনার ওয়েব সাইট কে নিতে হলে এস ই এ এর পাশাপাশি কী-ওয়ার্ড সব চেয়ে বেশি ভূমিকা রাখে।

ইন্টারনেটে কোনো কিছু খোঁজার জন্য সবাইকে সার্চ ইঞ্জিন ব্যবহার করতে হয়। স্বাভাবিকভাবে কাস্টমারদের কাছে পৌছাতে এগুলো হতে পারে সবচেয়ে ভালো ও নির্ভরযোগ্য একটি উপায়। আপনার ওয়েবসাইট বা কন্টেন্টের সার্চ র‍্যাঙ্কিং যতো উপরে থাকবে, সম্ভাব্য কাস্টমাররা তত বেশি আপনার ব্যবসা বা প্রতিষ্ঠান সম্পর্কে জানতে পারবেন। এ র‍্যাঙ্কিং নিশ্চিত করতে হলে দরকার।

Author

admin

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *